সংবাদ ব্রিফিং

বরিশালে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২






borishall

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ যুবদল ও ছাত্রদলের দুই নেতাকর্মী নিহত হয়েছেন।শনিবার ভোর রাতে উপজেলার বুদার নামক এলাকায় বাইপাস সড়কে এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে বলে দাবি করছে পুলিশ। নিহতরা হলেন, উপজেলা যুবদল কর্মী কবির মোল্যা (৩৫) ও আগৈলঝাড়া কলেজ ছাত্রদলের সহ-সভাপতি টিপু সরদার (২৫)।

আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, কবির মোল্যা ও টিপু সরদার সন্ত্রাসী হিসেবে পরিচিত। সপ্তাহখানেক আগে আগৈলঝাড়ার পয়সার হাট সড়কে একটি মালবোঝাই ট্রাকে আগুন দেয়ার ঘটনায় দায়ের করা মামলায় আসামির তালিকায় তাঁদের নাম আছে। গতকাল শুক্রবার তাঁদের ঢাকা থেকে গ্রেপ্তার করে আগৈলঝাড়ায় আনা হয়।

ওসি বলেন, কাল রাতে তাঁদের নিয়ে অস্ত্র উদ্ধারে বের হলে বাইপাস এলাকায় আগে থেকেই ওঁৎ পেতে থাকা সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির মাঝে পড়ে ওই দুজন নিহত হন।  দু’পক্ষের বন্দুকযুদ্ধে পুলিশের উপপরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান ও এএসআই রাজু আহত হয়েছে বলে দাবি ওসির। তাদের গৈলা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানান তিনি।

ওসি বলেন, শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরিশাল শে-র-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বরিশাল (উত্তর) বিএনপির সাধারণ সম্পাদক আকন্দ কুদ্দুসুর রহমান দাবি করেন,  এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। ছাত্রদল-যুবদলের এ দুই কর্মীকে পুলিশ ধরে নিয়ে হত্যা করেছে।#