সংবাদ ব্রিফিং

সুস্বাদু ‘ওরিও চীজকেক’ বেকিং ছাড়াই






cheesecake1

চীজকেক তৈরি করাকে যতোটা ঝামেলার মনে করা হয়, চীজকেক কিন্তু ততোটা ঝামেলার নয় একেবারেই। বরং সাধারণ স্পঞ্জকেকের তুলনায় চীজকেক তৈরি করা বেশ সহজ। বেকিংয়ের ঝামেলা ছাড়াই খুব সহজে তৈরি করে ফেলতে পারেন চীজকেক নিজের পছন্দমতো ফ্লেভারে। আজকে শিখে নিন বেকিংয়ের ঝামেলা ছাড়াই সুস্বাদু ‘ওরিও চীজকেক’ তৈরির পারফেক্ট রেসিপিটি।
উপকরণঃ

– ২০-২৫ টি ওরিও বিস্কিট
– ২ টেবিল চামচ গোলানো বাটার
– ২৫০ মিলি হুইপিড ক্রিম
– ১০০ গ্রাম ক্রিম চীজ (স্বাভাবিক তাপমাত্রা)
– ৩ টেবিল চামচ মিহি চিনি
– ১/৪ চা চামচ ভ্যানিলা এসেন্স
পদ্ধতিঃ

– ৮-১০ টি ওরিও বিস্কিট একটি বাটিতে নিয়ে ভালো করে গুঁড়ো করে নিন। এরপর এতে ২ টেবিল চামচ গোলানো বাটার দিয়ে ভালো করে মাখিয়ে নিন। এটি বেইজ হিসেবে ব্যবহারের জন্য একটি কেক মোল্ডে ছড়িয়ে চামচ দিয়ে চেপে সমান বেইজ তৈরি করে সেট হতে দিন।
– এরপর ঠাণ্ডা হুইপিড ক্রিম একটি বাটিতে নিয়ে মিক্সার দিয়ে ভালো করে বিট করতে থাকুন যতোক্ষণ না ঘন থকথকে ভাব আসে। ৩-৫ মিনিট বিট করলেই হবে।
– আরেকটি বাটিতে ক্রিম চীজ স্বাভাবিক তাপমাত্রায় নিয়ে এতে চিনি ও ভ্যানিলা এসেন্স দিন এবং ভালো করে বিট করে মিশিয়ে নিন। তারপর হুইপড ক্রিম দিয়ে ভালো করে আবার বিট করে নিন।
– এবার আবার কিছু ওরিও বিস্কিট নিয়ে ছোটো ছোটো করে ভেঙে নিন হাতেই। এরপর তা একটি চামচের সাহায্যে চীজ ও ক্রিমের মিশ্রনে মিশিয়ে দিন ভালো করে।
– এরপর সেট করে রাখা বেইজের উপরে চীজের মিশ্রন ঢেলে সমান করে দিন একটি স্পাটুলা দিয়ে। উপরে আরও কিছু ওরিও বিস্কিট ভেঙে সাজিয়ে নিন। অথবা নিজের পছন্দ মতো সাজান ক্রিম দিয়ে।
– এরপর কেকটি কয়েকঘণ্টা ফ্রিজে রেখে সেট হতে দিন। তারপর ফ্রিজ থেকে বের করে ঠাণ্ডা ঠাণ্ডা পরিবেশন করুন অত্যন্ত সুস্বাদু ‘ওরিও চীজকেক’।