সংবাদ ব্রিফিং

খুলনা বিভাগ

    • অভাব মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের আসন নয়: শিক্ষামন্ত্রী - শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এবার এসএসসি পরীক্ষায় যত শিক্ষার্থী পাস করেছে, তাদের সবাই ভর্তি হওয়ার পরও সাত লাখ আসন ফাঁকা রয়েছে। আসনের কোনো অভাব নেই। অভাব হচ্ছে মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠানের। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রের ডিগ্রি নিয়ে বেরিয়ে আসতে ৭০ থেকে ৮০ লাখ টাকা ব্যয় হচ্ছে। এই টাকা দেশের গরিব মানুষের টাকা। জনগণের কাছে আমরা দায়বদ্ধ। দেশের কল্যাণে জনগণের কল্যাণে কাজে লাগে এমন দেশপ্রেমিক নাগরিক হয়ে উঠতে হবে।’ নুরুল ইসলাম নাহিদ আরও বলেন, ‘আমরা কি সারাজীবন জ্ঞান আমদানি করব? না, আমরা জ্ঞান রপ্তানি করব। আমাদের দেশের নতুন প্রজন্ম বিশ্বের কোনো দেশের চেয়ে কোনো অংশে পিছিয়ে নেই। আধুনিক বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। জ্ঞান দিয়ে বিশ্ব জয় করতে হবে।’ সেমিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুস সাত্তার। স্বাগত বক্তব্য দেন শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের ডিন সহযোগী অধ্যাপক নাসিম রেজা, বাংলাদেশ মঞ্জুরি কমিশনের প্রকল্প পরিচালক গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এসএম ওহেদুজ্জামান প্রমুখ। দুই দিনব্যাপী আন্তর্জাতিক এই সেমিনারে দেশ-বিদেশের ৩০০ জন ডেলিগেট অংশ নিচ্ছেন।
    • shailkupa-pressclub-met-pic-14-09-16 শৈলকুপা ছাত্রলীগ নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ - এইচ.এম ইমরান, শৈলকুপা (ঝিনাইদহ) থেকে: শৈলকুপা প্রেসক্লাবের নব-নির্বাচিত কার্য-নির্বাহী কমিটির সাথে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেছে বাংলাদেশ ছাত্রলীগের নেতৃবৃন্দ। সৌজন্য সাক্ষাতকালে ফুল দিয়ে নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানানো হয়। বুধবার সন্ধ্যায় শৈলকুপা চৌরাস্তার মোড়ে অবস্থিত শৈলকুপা প্রেসক্লাব কার্যালয়ে এ সৌজণ্য সাক্ষাত ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্র্র্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোস্তাফিজুর রহমান মোস্তাক, ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি শাকিল আহমেদ, ঢাকা মহানগর (উত্তর) ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী আলম তম, রাকিবুল ইসলাম রাকিব, মহানগর (দক্ষিন) ছাত্রলীগের সহ-সভাপতি টুটুল হোসেন, শৈলকুপা উপজেলা ছাত্রলীগের সভাপতি দিনার বিশ্বাস, সাধারণ সম্পাদক শাওন শিকদার, পৌর ছাত্রলীগের সভাপতি মহিদুল ইসলাম মন্নু, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, শৈলকুপা সরকারী ডিগ্রী কলেজ শাখার সভাপতি মিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক সজল হোসেন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রাশেদ হোসেনসহ জেলা ও উপজেলা ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন শৈলকুপা প্রেসক্লাবের নব-নির্বাচিত সভাপতি এম হাসান মুসা, সাধারণ সম্পাদক শামীম বিন সাত্তার, যুগ্ম সম্পাদক শেখ মোঃ আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান সুমন, অর্থ সম্পাদক মাসুদুর রহমান, দপ্তর সম্পাদক এইচ.এম ইমরান, প্রচার ও প্রকাশনা সম্পাদক এ,এস,এম আলীমুজ্জামান, নির্বাহী সদস্য আলমগীর অরণ্য ও বাংলা নিউজের ঝিনাইদহ প্রতিনিধি রবিউল ইসলাম রবিসহ অন্যান্যরা।
    • Kaligonj Arrest Pic ঝিনাইদহের কালীগঞ্জে গাজাঁসহ মাদক ব্যবসায়ী আটক - এইচ.এম ইমরান, ঝিনাইদহ থেকে : ঝিনাইদহের কালীগঞ্জের বারবাজার ক্যাম্প পুলিশ ৩১ পুরিয়া গাজাসহ সুলতান শেখ (৪০) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। শুক্রবার সকালে বারবাজার হাসপাতাল রোড থেকে তাকে গ্রেফতার করা হয়। সে বেলাট দৌলতপুর গ্রামের মৃত শফি শেখের ছেলে। বারবাজার ক্যাম্পের আইসি এস,আই নজরুল ইসলাম জানান, মাদক বিক্রির গোপন সংবাদ পেয়ে ক্যাম্পের আইসি এসআই নজরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে বারবাজার হাসপাতাল রোডে অভিযান চালায়। সে সময় ৩১ পুরিয়া গাজাসহ মাদক ব্যবসায়ী সুলতানকে আটক করে। সুলতান ও তার স্ত্রী শেফালী দু’জনই মাদক ব্যবসায়ী। কিছুদিন আগে ঝিনাইদহ ডিবি পুলিশ তাদের মাদকসহ আটক করে। সেই মামলা থেকে ৭ দিন আগে জামিনে মুক্তি পেয়ে সুলতান পুনরায় মাদক ব্যবসা শুরু করে। শুক্রবার সকালে ৩১ পুরিয়া গাঁজাসহ তাকে আটক করে থানা হাজতে পাঠানো হয়েছে।
    • 14051641_922273604547650_2926926103646794025_n শৈলকুপায় গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক - এইচ.এম ইমরান, শৈলকুপা (ঝিনাইদহ) থেকে : ঝিনাইদহের শৈলকুপায় গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। আটককৃত মাদক ব্যবসায়ী কার্তিক দাস (৫০) হরিণাকুন্ডু উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের মন্ডলতলা গ্রামের কুশিরাম দাসের ছেলে। জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে শৈলকুপা উপজেলার মির্জাপুর ইউনিয়নের হুদামাইলমারী থেকে বিশেষ অভিযান চালিয়ে রামচন্দ্রপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস,আই অজয় কুমার কুন্ডু ৫০ গ্রাম গাঁজাসহ তাকে হাতেনাতে আটক করে। আটককৃত মাদক ব্যবসায়ী কার্তিক দাস দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে জড়িত ছিলো বলে পুলিশ জানিয়েছে। তাকে শৈলকুপা থানায় হস্তান্তর করা হয়েছে। শৈলকুপা থানার ওসি তরিকুল ইসলাম জানান, আটককৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। মাদক বিরোধী এ অভিযান অব্যাহত থাকবে।
    • Jhenidah cadet college Photo 18-08-16 শতভাগ জিপিএ-৫ পেয়েছে ঝিনাইদহ ক্যাডেট কলেজ - এইচ.এম ইমরান, ঝিনাইদহ থেকে : ঝিনাইদহ ক্যাডেট থেকে এবারও এইচএসসি পরীক্ষায় যশোর বোর্ড থেকে শতভাগ পরীক্ষার্থী পাস করেছে। তারা সবাই জিপিএ- ৫ পেয়েছে। বৃহস্পতিবার দুপুরে ক্যাডেট কলেজ অধ্যক্ষ কর্ণেল সাদিকুল বারী এ তথ্য নিশ্চিত করেছেন। এবারের পরীক্ষায় ক্যাডেট কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ৫১ এবং মানবিক বিভাগ থেকে ১ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। শিক্ষার্থীরা হলো- কাবির, মেজবাহ, নাঈমুর, রাইহান, ইশতিয়াক, নাভিদ, ফারহান, হাসিব, পলাশ, মনোয়ার, অর্নব, মাহির, হাসান, আসিফ, বাঁধন, পারভেজ, আলভী, জুবায়ের, মহিউদ্দিন, তানভীর,  সাদিক, সিফাত, মোস্তফা, রিফাত, সাদ, কাইয়ুম, ইব্রাহিম, তুর্য, নাজমুল, শাহরিয়ার, নাঈম, মুহতাসিম, নয়ন, রাইসুল, মাহদী, ফরহাদ, জুয়েল, সামী, রাফি, আরাফাত, ইসলাম,  নাফিজ, এনামুল, তাছলিম, সাগর, মারুফ, মুস্তাফিজ, আহমেদ, সাকিব, হানিফ, আরিফ ও নাহিদ। কলেজর শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের ঐকান্তিক প্রচেষ্টায় এ ফলাফল অর্জন সম্ভব হয়েছে বলেও জানান কলেজ অধ্যক্ষ কর্ণেল সাদিকুল বারী।
    • złodziej1 ঝিনাইদহে আ’লীগ নেতার বাড়িতে দুধর্ষ চুরি ! - এইচ.এম ইমরান, ঝিনাইদহ থেকে : ঝিনাইদহ শহরের বাঘাযতিন সড়কে অবস্থিত ঝিনাইদহ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মিয়ার বাড়িতে দুধর্ষ চুরি হয়েছে। চোরেরা ঘরের জানালা ভেঙ্গে নগদ প্রায় ৬০ হাজার টাকা, তার এবং স্ত্রী শাহিদা খানমের পাসপোর্টসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাত সাড়ে ৯টার দিকে। আব্দুস সামাদ মিয়া জানান, শুক্রবার রাতে তিনি নিজের ব্যবসা প্রতিষ্ঠান শুক্তি ডায়াগোনেষ্টিক সেন্টার থেকে বাড়ি ফিরে ঘরের তালা খুলে দেখেন পেছনের জানালার রড ভাঙ্গা। পরে তিনি ঘরের টেবিলের ড্রয়ার খুলে দেখেন চোরেরা নগদ টাকা ও দুইটি পাসপোর্টসহ অন্যান্য মালামাল নিয়ে গেছে। এলাকাবাসি অভিযোগ করেন, বাঘাযতিন সড়কে বর্তমান মাদক সেবনকারীদের উৎপাত বৃদ্ধি পেয়েছে। তারাই এ সব চুরির ঘটনার সাথে জড়িত বলে মহল্লাবাসির সন্দেহ। তারা বাঘাযতিন সড়কে পুলিশী নজরদারীর দাবী জানিয়েছেন। এ ব্যাপারে তিনি শনিবার ঝিনাইদহ সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেন।
    • logo-opohoron ঝিনাইদহে আবারও পুলিশ পরিচয়ে মাদ্রাসা শিক্ষককে অপহরন ! - এইচ.এম ইমরান, ঝিনাইদহ থেকে : ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার চাঁদপাড়া গ্রাম থেকে রোববার বিকালে গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে সাদা পোশাকের লোকজন হাফেজ গোলাম মোস্তফা নামে এক শিক্ষককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। তিনি বলাবাড়িয়া মাদ্রাসার শিক্ষক বলে জানা গেছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে রোববার বিকালে সাদা পোশাকের অস্ত্রধারী লোকজন মটরসাইকেল যোগে চাঁদপাড়া গ্রামে এসে গোলাম মোস্তফাকে উঠিয়ে নিয়ে যায়। এ ঘটনার পর থেকে তাকে আর পাওয়া যাচ্ছে না। বিষয়টি নিয়ে কোটচাঁদপুর থানার ওসি আহম্মেদ কবীর জানান, তাদের কোন লোক চাঁদপাড়া গ্রাম থেকে গোলাম মোস্তফা নামে কাওকে নিয়ে আসেনি। তিনি জানান তারা এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন।
    • 9db1088ecf79cb1721543e35a01a5190-Humki ঝিনাইদহে এমপিসহ ৩ জনকে ৭ দিনের মধ্যে হত্যার হুমকি ! - এইচ.এম ইমরান, ঝিনাইদহ থেকে : ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় এমপি আনোয়ারুল আজীম আনারসহ ৩ জনকে ৭ দিনের মধ্যে হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠিয়েছে জেএমবি সদস্যরা। চিঠিতে বলা  হয়েছে, ‘ইসলামের শত্র“ ঝিনাইদহ ৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার তুমি ইসলামের শত্র“, জঙ্গিবিরোধী এবং ভারতের দালাল। তোমার আর বেঁচে থাকার অধিকার নেই, জঙ্গি বিরোধী নেতা কালীগঞ্জ বাস্তাহারা লীগের সভাপতি রিপন জোয়ার্দ্দারকে একই পরিণতি বহন করতে হবে। আগামী ৭ দিনের মধ্যে এই আদেশ কার্যকর হবে। অপারেশন শাখা জে এম বি। প্রেরকের ঠিকানা লেখা হয়েছে শংঘরূপা বিশ্বাস। যশোর পালবাড়ি ভাষ্কর্যের মোড়। রোববার বিকাল সাড়ে ৫ টার দিকে রেজিস্ট্রিকৃত চিঠিটি  ডাকযোগে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লার কাছে পৌঁছে। কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মানোয়ার হোসেন মোল্লা এ চিঠি পেয়ে কালীগঞ্জ থানায় একটি জিডি করেছেন। উপজেলা নির্বাহী অফিসার বলেন, এ জাতীয় চিঠি নাকি এমপি সাহেবের কাছেও পাঠিয়েছেন। ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে মুঠোফোনে কল করা হলে তিনি রিসিভ করেননি এবং উপজেলা বাস্তুুহারা লীগ সভাপতি রিপন জোয়ার্দ্দার হৃদরোগে আক্রান্ত  হয়ে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।
    • 1467003498789 ঝিনাইদহে জামায়াত-শিবিরের ৬ নেতাকর্মীসহ ৩৫ জন গ্রেফতার, জিহাদী বই উদ্ধার - এইচ.এম ইমরান, ঝিনাইদহ থেকে : ঝিনাইদহে নাশকতার মামলায় জামায়াত ও শিবিরের ৬ নেতাকর্মী গ্রেফতার করেছে পুলিশ। সেসময় উদ্ধার করা হয় বেশ কিছু জিহাদী বই। এছাড়াও বিভিন্ন মামলায় গ্রেফতার হয়েছে আরও ২৯ জন। রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত জেলার কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা থেকে তাদের গ্রেফতার করা হয়। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, নাশকতা প্রতিরোধে রাতভর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। সে সময় কোটচাঁদপুর উপজেলা থেকে দুই জামায়াত ও এক শিবির এবং মহেশপুর উপজেলা থেকে গ্রেফতার করা হয় তিন জামায়াত নেতাকর্মীকে। এছাড়া কোটচাঁদপুর থেকে উদ্ধার করা হয় বেশ কিছু জেহাদী বই। এদিকে অন্যানো মামলায় ৬ উপজেলা থেকে গ্রেফতার করা হয়েছে আরও ২৯ জনকে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
    • Jhenidah Truck Dacoite & Assoult Photo 15.08.16 শৈলকুপায় ১২টি গরুসহ ট্রাক ডাকাতি, আহত ৫ - এইচ.এম ইমরান, ঝিনাইদহ থেকে : ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চড়িয়ারবিল নামক স্থান থেকে  ১২টি গরুসহ একটি ট্রাক ডাকাতি  হয়েছে। এ ঘটনায় ডাকাতরা পিটিয়ে ও চেতনানাশক ওষুধ দিয়ে ৫ জনকে অসুস্থ্য করে ফেলে রেখে গেছে। সোমবার সকালে ফায়ার সার্ভিসের কর্মীরা  অজ্ঞান অবস্থায় ট্রাকের ড্রাইভার,হেলপার ও ৩ গরু ব্যবসায়ীকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেছে। আহত গরু ব্যবসায়ী জয়নাল জানান, রোববার রাতে চুয়াডাঙ্গা থেকে ১২টি গরু নিয়ে তারা কুমিল্লার উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে শৈলকুপার চড়িয়ার বিল নামক স্থানে তাদের ট্রাকটি নষ্ট হয়ে  যায়। রাত ১২টার দিকে ট্রাকটি সারানোর পর তারা গাড়িতে উঠতেই ডাকাতরা তাদের লাঠি দিয়ে পিটিয়ে আহত করে এবং ৫ জনকে অজ্ঞান করে। এর পর তাদের মনদডাঙ্গা এলাকায় ফেলে রেখে যায়। তিনি আরো জানান, ডাকাতরা তাদের ১২টি গরুসহ ট্রাকটি নিয়ে যায়। শৈলকুপা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোস্তাফিজুর রহমান জানান, সোমবার সকাল ৬টার দিকে খবর পেয়ে তারা ওই ৫ জনকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। তবে ১ জনের জ্ঞান ফিরলেও বাকি ৪ জনের জ্ঞান ফেরেনি। তিনি জানান, প্রাথমিক ভাবে দেখা গেছে আহতদের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে ও  চেতনা নাশক ওষুধ দিয়ে অজ্ঞান করা হয়েছে। শৈলকুপা থানার ওসি তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষটি তদন্ত করে দেখা হচ্ছে।
    জাতীয় আন্তর্জাতিক রাজনীতি
    অর্থনীতি খেলাধুলা গড়াই স্পেশাল
    বিনোদন
    ঢাকা বিভাগ চট্রগ্রাম বিভাগ খুলনা বিভাগ
    সিলেট বিভাগ বরিশাল বিভাগ উত্তরবঙ্গ
    বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন
    রুপসজ্জা
    টুরিজম স্বাস্থ্য বিজ্ঞান ও প্রযুক্তি