সংবাদ ব্রিফিং

রাজশাহী

    • rrr ফিসপ্লেট খুলে ফেলায় রাজশাহীতে ট্রেন লাইনচ্যুত - রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় রেল লাইনের ফিসপ্লেট খুলে ফেলায় একটি লোকাল ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনার পর চাঁপাইনবাবগঞ্জ জেলার সঙ্গে রাজশাহীসহ সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে গোদাগাড়ীর ললিতনগর স্টেশনের ৫শ’ মিটার দূরে এ ঘটনা ঘটে।রাজশাহীর গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ৫৬৪ নম্বরের একটি লোকাল ট্রেন শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ঈশ্বরদী যাচ্ছিল। পথে গোদাগাড়ীর ললিতনগর স্টেশনের কাছে এলে ট্রেনটি লাইনচ্যুত হয়। নাশকতাকারীরা রেল লাইনের ফিসপ্লেট খুলে নেয়ায় এ দুর্ঘটনা ঘটে তিনি আরও জানান, একটি মালবাহী ও দু’টি যাত্রীবাহী বগিসহ মোট তিনটি বগি নিয়ে ইঞ্জিনটি আসছিল। লাইনচ্যুত হওয়ার পর যাত্রীরা বিকল্প উপায়ে রওনা হয়েছে। নাশকতাকারীদের সনাক্ত করতে পুলিশ আশপাশের এলাকায় অভিযান শুরু করেছে।পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিনটেনডেন্ট আব্দুল করিম জানান, ঘটনার পর আমনুরা স্টেশন থেকে উদ্ধারকারী একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। বর্তমানে এ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার খায়রুল আলম জানান, ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে ভোর থেকে উদ্ধার কাজ শুরু করেছে। এরই মধ্যে লাইনচ্যুত হওয়া ইঞ্জিনটি উদ্ধার করা হয়েছে। খুলে নেয়া ফিসপ্লেটটি মেরামত করা হয়েছে। তদন্ত কমিটি গঠন গোদাগাড়ীতে রেললাইনের ফিসপ্লেট খুলে নেয়ায় একটি লোকাল ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পশ্চিমাঞ্চল [...]
    • ggggggggggggg গুগল এডওয়ার্ড সার্টিফিকেট পেলো মুনসেফা - গড়াই২৪ ডটকমঃ দিন দিন অনলাইন মার্কেটিংয়ে নারীদের অংশগ্রহণ বেড়েই চলছে। বর্তমানে গুগল এডওয়ার্ড, এডসেন্স ইত্যাদি অনেক জনপ্রিয় মার্কেট প্লেস। গুগল এডওয়ার্ড, গুগলের একটি অন্যতম জনপ্রিয় টুলস, যার মাধ্যমে ব্লগে বা ওয়েবসাইটে বিজ্ঞাপন দেয়া হয়। গুগল এর উপর বিশেষ দক্ষতা অর্জনকারীরা দুইটি পরীক্ষার মাধ্যমে সার্টিফিকেট অর্জন করতে পারেন। গুগল পার্টনার eBiz Elevator বাংলাদেশে এই প্রথম গত ১৮ মে, ২০১৪ইং এ গুগল এডওয়ার্ড সার্টিফিকেশন কোর্স চালু করে এবং ১০০% সাফল্যের সাথে কোর্সটি গত ১২ জুলাই, ২০১৪ইং এ শেষ হয়। এই কোর্সের আওতায় মোট ১০ জন গুগলের সার্টিফিকেশন অর্জন করেন এর মধ্যে মুনসেফা আক্তার তৃপ্তি একজন । তিনি প্রথম বাংলাদেশের গুগল এডওয়ার্ড সার্টিফিকেট অর্জনকারী নারী । মুনসেফা আক্তার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভূগোল ও পরিবেশ বিভাগে স্নাতকোত্তর এ অধ্যয়নরত । গত ৮ মার্চ, নারী দিবসে eBiz Elevator আয়োজিত গুগল এডওয়ার্ড সার্টিফিকেশন কোর্সে প্রশিক্ষণ নেয়ার সুযোগ পায়। মুনসেফা আক্তার এই স্কলারশীপের আওতায় সাফল্যের সাথে কোর্সটি শেষ করেন এবং বাংলাদেশে প্রথম নারী গুগল এডওয়ার্ড সার্টিফিকেট অর্জনকারী সম্মান অর্জন করেন। এ ব্যাপারে মুনসেফা আক্তার বলেন, ‘ভাবতে খুবই ভাল লাগছে যে বাংলাদেশে আমি প্রথম গুগল এডওয়ার্ড সার্টিফিকেট অর্জনকারী নারী। আমি মনে করি এর মধ্য দিয়ে বাংলাদেশের নারীদের কর্মক্ষেত্রে বিশেষ করে অনলাইন মার্কেটে বিচরণ বেড়ে যাবে। ঘরে বসে সম্মানজনক পেশা হিসেবে এডওয়ার্ড অন্যতম । ক্লায়েন্টের চাহিদা ও বর্তমান মার্কেটের অবস্থা [...]
    • তারুণ্যের পেশা রেডিও জকি। - গড়াই২৪ ডেস্ক : বর্তমানে তারুণ্যের দৈনন্দিন জীবনের সঙ্গী হয়ে উঠেছে রেডিও জকি। অনেক বন্ধুর সাথে যেমন একদিন দেখা বা কথা না হলে খারাপ লাগে, তেমনি পছন্দের কোনো রেডিও জকির অনুষ্ঠান একদিন না শুনলেও মনটা খুঁতখুঁত করে অনেকেরই। এমন জনপ্রিয় একজন রেডিও জকি হয়ে তাই গড়ে তুলতে পারেন আপনার ক্যারিয়ারও। রেডিও জকি বিষয় ক্যারিয়ার নিয়ে জানাচ্ছেন সানজিদা সুলতানা নাগরিক জীবনের ব্যস্ততায় সাধারণ মানুষের দৈনন্দিন জীবনের বড় একটি সময় কেটে যায় ট্রাফিক জ্যামে। ঘণ্টার পর ঘণ্টা ট্রাফিক জ্যামে আটকে থাকা যেন এক অমোঘ নিয়তি। দীর্ঘ সময়ের এই ট্রাফিক জ্যামে বসে বসে বিরক্ত হওয়া থেকে কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে ভার্চুয়াল কিছু বন্ধু। এফএম রেডিওগুলোতে এসব বন্ধুরা ঘণ্টার পর ঘণ্টা ধরে কথার মাধুর্যে মুগ্ধ করে রাখে বিভিন্ন বয়সী মানুষকে। তবে তরুণদের কাছেই এসব এফএম বন্ধুরা অনেক বেশি গ্রহণযোগ্যতা পেয়ে আসছে। কেবল কথাই নয়, পছন্দের গানও শুনিয়ে থাকেন এসব বন্ধুরা। কথা আর গানে ঘণ্টার পর ঘণ্টা মাতিয়ে রাখা এসব বন্ধুরাই হলেন রেডিও জকি, সংক্ষেপে আরজে। বাংলাদেশে রেডিও জকি’র ধারণাটি খুব বেশি পুরোনো নয়। কয়েকবছর আগেও আমাদের এখানে অনেকেই ধারণা করতে পারেনি আমাদের দেশেও রেডিও তুমুল জনপ্রিয়তা অর্জন করবে। গত শতাব্দীর নব্বইয়ের দশক পর্যন্ত অবশ্য একমাত্র রেডিও চ্যানেল হিসেবে ‘বাংলাদেশ বেতার’ ধরে রেখেছিল বিপুল পরিমাণ শ্রোতা। পরে বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর আগমন রেডিওর এই রাজত্বকে খর্ব [...]
    • arrest বাংলা ভাইয়ের সহযোগী গ্রেফতার - গড়াই২৪ ডটকম : রাজশাহীর নগরীর হড়গ্রাম এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র তৎকালীন সেকেন্ড ইন কমান্ড বাংলা ভাইয়ের ঘনিষ্ঠ সহযোগী আজাহার আলীকে (৫০) আটক করা হয়েছে। আজ রবিবার র‌্যাব-৫ এর সদস্যরা তাকে আটক করেন। আটককৃত আজাহারের বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলার কনোপাড়া গ্রামে বলে জানা গেছে। র‌্যাব সূত্রে জানাগেছে, গোপন সংবাদের মাধ্যমে জেএমবি’র সদস্য ও একাধিক মামলার পলাতক আসামি আজাহার আলী মহানগরীর রাজপাড়া থানার হড়গ্রাম এলাকায় অবস্থান করছেন বলে জানতে পেরে সেখানে অভিযান চালায় র‌্যাবের জঙ্গি দমন সেলের অপারেশন দল। পরে সেখান থেকে অভিযান চালিয়ে আজাহার আলীকে আটক করা হয়।
    • lash 1 রাজশাহীতে আদিবাসী বৃদ্ধের লাশ উদ্ধার - গড়াই ২৪ ডটকম : মঙ্গলবার সকালে রাজশাহী নগরীর আলিমগঞ্জ এলাকায় ব্রিজের নিচ থেকে সিলভেস্ট (৬০) নামে এক আদিবাসী বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানান, সিলভেস্ট মাদকাসক্ত ছিলেন, অতিরিক্ত মদ্যপানে তার মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে। গত সোমবার সন্ধ্যায় সিলভেস্ট বাড়ি থেকে বের হয়ে আর ফিরে যায়নি।
    • jhor রাজশাহীতে কালবৈশাখির ঝড়ে নিহত ১ : আহত ১৪ - গড়াই২৪ : বৃহস্পতিবার দিবাগত রাতে কালবৈশাখির প্রবল ঝড়ো হাওয়ায় রাজশাহীর নগরীসহ আশপাশের উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।  এসময় প্রচন্ড ঝড়ে কবলিত হয়ে নগরীর টিকাপাড়া এলাকায় আবু তাহের (৭৫) নামে এক বৃদ্ধ গাছচাপা পড়ে মারা গেছেন। এদিকে কাল বৈশাখীর ঝড়ে এখন পর্যন্ত ১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বর্তমানে আহতরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া ঝড়ের বাতাসের তীব্র বেগে নগরীর বিভিন্ন স্থানে রাস্তার ওপর গাছপালা ভেঙ্গে পড়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে নগরীসহ আশপাশের এলাকা।  —অনলাইন ডেস্ক।
    • rajshahi-university রুস্তম হত্যা মামলায় রাবি শিবিরের দুই নেতাকর্মীকে গ্রেফতার - রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগ নেতা রুস্তম হত্যা মামলায় রাবি শিবিরের দুই নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- রাবি শাখা শিবিরের অর্থ বিষয়ক সম্পাদক ছানাউল্লাহ জ্যাকি ও কর্মী খুরশেদ আলম খুশি। রোববার সকালে রাজশাহীর বিনোদপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম রেজাউল কবির বলেন, সন্দেহভাজন হিসেবে আটক করার পর গ্রেফতারকৃত দু’জনকে রুস্তম হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। এর আগে শনিবার রাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদি হাসান বাদী হয়ে মতিহার থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় রাবি শিবিরের সভাপতি আশরাফুল আলম ইমনসহ চারজনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া আরো ১১ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। উল্লেখ্য, শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয় শহীদ সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রুস্তম আলী আকন্দকে গুলি করে হত্যা করা হয়। শিবির ক্যাডাররা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ ছাত্রলীগের।
    • borendra ব্যাহত হচ্ছে বরেন্দ্র অঞ্চলের বোরো ধান চাষ, জমি ফেটে চৌচির - গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীতে খরার কবলে পড়েছে বরেন্দ্র অঞ্চলের বোরো ধান চাষ। বোরো ধানের জমিতে অতিরিক্ত সেচ দিতে গিয়ে উৎপাদন খরচ বাড়ছে কৃষকের। বিদ্যুতের লোডশেডিং এর কারণে সময় মত সেচ দেয়া যাচ্ছে না। এতে করে বোরো ধানের জমি ফেটে চৌঁচির হচ্ছে। রাজশাহীর গোদাগাড়ী কৃষি সমপ্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, চলতি মৌসুমে উপজেলায় ১৫ হাজার ৮৯০ হেক্টর জমিতে বোরো ধানের চাষ হয়েছে। ২ হাজার ৫০৯টি সেচ পাম্পের মাধ্যমে চাষকৃত বোরো ধানের জমিতে সেচ দেয়া হয়। এর মধ্যে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কতৃপক্ষের আওতাধীন গভীর নলকূপ রয়েছে ৭১৯টি। প্রতিটি গভীর নলকূপসহ অধিকাংশ সেচ পাম্প বিদ্যুত চালিত। কিন্তু বিদ্যুতের ঘাটতির কারণে সেচ পাম্পগুলি অধীকাংশ সময় বন্ধ থাকে। সময় মত বোরো ধানের জমিতে সেচ দেয়া যাচ্ছে না। একটানা ৫-৬ দিন সেচের পানি না থাকায় বোরো ধানের জমি শুকিয়ে ফেটে যাচ্ছে। পানিহারের কৃষক তরিকুল ইসলাম জানান, জমিতে বোরো ধানের চারা রোপণ করার ২ সপ্তাহের মাথায় এ অঞ্চলের খরা প্রবণতা বৃদ্ধি পায়। খরার কারণে প্রচন্ড তাপমাত্রা দেখা দেয়ায় বোরো ধানের জমিতে ২ থেকে ৩ বার সেচের প্রয়োজন হচ্ছে। বিদ্যুতের লোডশেডিং এর কারণে ২৪ ঘন্টার মধ্যে ৫-৬ ঘন্টা সেচপাম্প বন্ধ থাকছে। আর সেচ পাম্প চালু থাকলেও পানির স্তর নিচে নেমে যাওয়ায় সেচ পাম্পগুলিতে কম পরিমাণে পানি উঠছে। ফলে সপ্তাহে একবার বোরো ধানের জমিতে সেচ দেয়া গেলেও পরের [...]
    • arresst রাজশাহীর গোদাগাড়ী থেকে সোয়া এক কেজি হেরোইনসহ আটক ৩ - রাজশাহীর গোদাগাড়ী থেকে সোয়া এক কেজি হেরোইনসহ ৩ জনকে আটক করেছে র্যািপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‍্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার কামারপাড়া এলাকা থেকে তাদের আটক করে। আটকরা হলেন- গোদাগাড়ী মাটিকাটা এলাকার এনামুল হকের ছেলে সবুজ (২০), মহিশালবাড়ী এলাকার ইদ্রিস আলীর ছেলে হামিম ইকবাল (২১) ও ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকার হারুন মিয়ার স্ত্রী জয়া শিকদার (২৫)। এসময় তাদের কাছ থেকে ১ কেজি ২৫৪ গ্রাম হেরোইন, ৬ গ্রাম স্বর্ণ, একটি মোটরসাইকেল ও ২টি মোবাইল সেট উদ্ধার করা হয়। বুধবার দুপুরে র‍্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাদক ব্যবসায়ীরা গোদাগাড়ীর কামারপাড়া এলাকায় অবস্থান করছে এমন-গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে র্যাকব ওই এলাকায় অভিযান চালায়। এসময় ১ কেজি ২৫৪ গ্রাম হেরোইনসহ ওই তিন জনকে আটক করে।
    • Rajshahi-Doctor-stre রাজশাহীতে চিকিৎসকদের চলমান ধর্মঘট রোববার দুপুর পর্যন্ত স্থগিত - রাজশাহীতে চিকিৎসকদের চলমান ধর্মঘট আগামী রোববার দুপুর পর্যন্ত স্থগিত রাখার ঘোষণা দিয়েছে চিকিৎসক নেতারা।রাত সাড়ে নয়টার দিকে নগরীর একটি রেস্টুরেন্টে প্রায় দেড় ঘন্টার রুদ্ধদার বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এই কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন নেতারা। এসময় চিকিৎসক নেতারা রোববার দুপুরের মধ্যে আটক ডা. সামিল উদ্দিনকে মুক্তি না দিলে আরও কঠোর কর্মসূচী দেয়ারও হুমকি দেন। এদিকে চিকিৎসক ধর্মঘটের কারণে গত ২৪ ঘণ্টায় দুর্ভোগ পোহাতে হয়েছে রোগীদের। দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর মৃত্যু হয়েছে। মৃতের স্বজনরা দাবি করেছে চিকিৎসা সেবা না পেয়ে মারা গেছে রোগী। ৩০শে জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ব্যবসায়ী আনারুল হক টিপু রাজশাহী নগরীর ডলফিন ক্লিনিকে চিকিৎসা নিতে এসে মারা যান। নিহতের পরিবার মামলা করে এবং বৃহস্পতিবার আদালত এই মামলায় ক্লিনিকের মালিক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন।
    জাতীয় আন্তর্জাতিক রাজনীতি
    অর্থনীতি খেলাধুলা গড়াই স্পেশাল
    বিনোদন
    ঢাকা বিভাগ চট্রগ্রাম বিভাগ খুলনা বিভাগ
    সিলেট বিভাগ বরিশাল বিভাগ উত্তরবঙ্গ
    বিজ্ঞাপন বিজ্ঞাপন বিজ্ঞাপন
    রুপসজ্জা
    টুরিজম স্বাস্থ্য বিজ্ঞান ও প্রযুক্তি